নীতিশ বড়ুয়া:

কক্সবাজারের সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ডেইল পাড়ায় দু’শত বছরের পুরনো রাস্তায় দেয়াল দিয়ে যাতায়তের পথ বন্ধ করে দিয়েছিল এক প্রভাবশালী। এ থেকে পরিত্রাণ পেতে ভুক্তভোগিরা কক্সবাজার জেলা প্রশাসক বরাররে স্মারকলীপি প্রদান করে শহরে মানববন্ধন করেছিলো। খুরুশকুলের সচেতন জনগণ তাদের এ ন্যায্যদাবীর প্রতি সমর্থন জানিয়ে মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন। অতঃপর ৩১ জুলাই মঙ্গলবার সকালে ছুটে গেলেন কক্সবাজার-৩(সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। তিনি উক্ত জায়গা সরেজমিন পরিদর্শনে গিয়ে ঘটনার সত্যতা খুজে পান। স্থানীয় জনসাধারণের সহযোগীতায় দু’শত বছরের পুরনো রাস্তার উপর নির্মিত দেয়ালটি ভেঙ্গে দিয়ে মানুষের চলাচলের পথ করে দেন। সর্বস্তরের জনতা করতালি দিয়ে সাইমুম সরওয়ার কমল এমপিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে এ মহতী কাজের সমর্থন জানান।

ভুক্তভোগিরা জানান, বিগত ১মাস ধরে খুরুশকুলের ডেইল পাড়ার রাস্তার উপর দেয়াল দিয়ে ওই গ্রামের মানুষের যাতায়াতের পথ বন্ধ করে দেয় প্রভাবশালী চক্র। এতে গ্রামের মানুষের দৈনন্দিন কাজের ব্যাঘাতের পাশাপাশি শিক্ষার্থীদেরও চরম বিঘœ ঘটে। এক কথায় ডেইলপাড়ার ৫০টির অধিক পরিবার একমাস ধরে অবরুদ্ধ ছিলো। সাইমুম সরওয়ার কমল এমপি’র মহতী উদ্যোগে একমাসের অবরুদ্ধ থেকে তারা মুক্তি পেয়েছে। ভুক্তভোগি পরিবারের কোমলমতি শিক্ষার্থীরা বলেন এখন থেকে তারা বিদ্যালয়ে আসা-যাওয়া করতে পারবেন। তারা সাইমুম সরওয়ার কমল এমপি’র সুস্বাস্থ্য, দীঘায়ু ও সমৃদ্ধি কামনা করেন।

এসময় খুরুশকুল ইউনিয়ন পরিষদের আয়াত উল্লাহ মেম্বার, শেখ কামাল মেম্বার, মোঃ শফি মেম্বার, জউযান মেম্বার, জাহেদ মেম্বার, স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ শতশত জনতা উপস্থিত ছিলেন।